এক ঠিকানায় সরকারি সেবার অংশ হিসেবে জেলা প্রশাসনের সেবাসমূহ প্রাপ্তির আবেদন এখন থেকে সহজেই অনলাইনে করা যাবে। এজন্য www.mygov.bd ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন অপশন বাছাই করতে হবে। অত:পর নিজ নাম ও মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তখন একটি OTP রেজিস্ট্রেশনকৃত মোবাইল নাম্বারে আসবে। OTP দিয়ে পাসওয়ার্ড নির্ধারণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। অত:পর 'নাগরিক লগইন' অপশন বাছাই করে নিজ মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর 'জেলা প্রশাসনের সেবাসমূহ' নামক অপশনটি বাছাই করতে হবে। সেখানে উল্লিখিত সেবাসমূহ হতে কাঙ্ক্ষিত সেবাটি বাছাই করতে হবে। অত:পর আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও ফি-এর তথ্য পাওয়া যাবে। তারপর 'আবেদন করুন' অপশনটি বাছাই করে সংশ্লিষ্ট জেলা প্রশাকের কার্যালয় বাছাই করতে হবে। আবেদন ফর্মের প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্রের স্ক্যান কপি সংযুক্ত করে 'আবেদনটি দপ্তরে দাখিল করুন' অপশনটি বাছাই করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস